কভিড-১৯ প্রতিরোধে যা করা উচিৎ, আর যেটা একদম করা উচিৎ নয়..

কভিড-১৯ প্রতিরোধে যা করা উচিৎ, আর যেটা একদম করা উচিৎ নয়!!
ইউটিউবে ট্রিকবিডিকে সাবস্ক্রাইব করুন

কভিড-১৯ বা করোনাভাইরাস এখন সারা পৃথিবীতে একটি আতংকের নাম প্রায় লক্ষাধিক মানুষ এই সারা পৃথিবীতে আক্রান্ত হয়েছে এই ভাইরাসে, অত্যন্ত দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস কিন্তু তাই বলে আতঙ্কিত হলে চলবে না আর প্যানিক করা যাবে না হতে হবে সচেতন হতে হবে প্রস্তুত। আর কিভাবে সচেতন হওয়া যায় তা নিয়েই থাকছে আজকের এই পোস্ট।
করোনাভাইরাস থেকে নিরাপদ থাকার কিছু উপায়।

নিয়মিত হ্যান্ড স্যানিটাইজার বা সাবান দিয়ে হাত পরিষ্কার এবং জীবাণুমুক্তকরণ বাট অবশ্যই বেশি তাড়াহুড়ো করবেন না হাত ধোয়ার সময়, কিছুটা সময় নিয়ে আপনার হাতের তালু হাতের পিছনের অংশ আঙুলের ভাজে নখে এবং কব্জিতে ভালো মতো পরিষ্কার করতে হবে।
করনো ভাইরাসের প্রাদুরর্ভাব চলাকালীন, যেকোনো ধরনের মিটিং উৎসব সব কনসাট বা যেকোনো ধরনের জনসমাগম থেকে এড়িয়ে চলুন ইনফ্যাক্ট এই সময়ে এ ধরনের জনসমাগম আয়োজন থেকেও বিরত থাকার চেষ্টা করুন সেটাই আপনার জন্য বেটার হবে।

হাঁচি কিংবা কাশি দেয়ার সময় পরিষ্কার রুমাল বা টিস্যু মুখ চেপে ধরুন, যদি হাতের কাছে রুমাল কিংবা টিস্যু না থাকে তবে আপনার হাতে থাকা জামার বাজে মুখ চেপে ধরতে পারেন।
সকলের ব্যক্তিগত স্পেস সম্পর্কে সচেতন হোন কাউকে তার অনুমতি ব্যতীত স্পর্শ করা থেকে বিরত থাকুন, সকলের থেকে কমপক্ষে ১ মিটার বা ৩ ফুট দূরত্ব বজায় রাখুন।
মনে রাখবেন আপনার সচেতনতাই শুধুমাত্র আপনাকে না আপনার কাছের মানুষ কেউ করোনা সংক্রমণ থেকে নিরাপদ রাখবে,
আপনার সচেতনতাই বাড়বে সুরক্ষা।
Previous
Next Post »