ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ক্লাস করেন অনলাইনে সরাসরি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সংসদ টেলিভিশনে রবিবার

থেকে মাধ্যমিকের ক্লাস সম্প্রচার শুরু হচ্ছে। ‘আমার ঘরে আমার ক্লাস’ শিরোনামে প্রতিদিন ষষ্ঠ থেকে নবম শ্রেণির আটটি ক্লাস সম্প্রচার করা হবে। সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই ক্লাস প্রচারিত হবে। এরপর বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একই ক্লাস পুনঃপ্রচার করা হবে। আগামীতে দশম শ্রেণির ক্লাসও সম্প্রচার করা হবে।

এটুআইয়ের সহায়তায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর এই ক্লাস সম্প্রচার করছে। ইতিমধ্যে মাউশি অধিদপ্তরের ওয়েবসাইটে চলতি সপ্তাহের বিস্তারিত ক্লাস সূচি প্রকাশ করা হয়েছে।

জানা যায়, প্রথম পর্যায়ে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ক্লাস রুটিন প্রকাশ করা হয়েছে। প্রতিদিন প্রতিটি শ্রেণির ২টি করে ক্লাস সম্প্রচার করা হবে। ক্লাসের ব্যাপ্তি হবে ২০ মিনিট। সকাল ৯টা ৫ মিনিটে ক্লাস শুরু হবে। দুপুর ১২টায় ক্লাস শেষ হবে।

তবে ষষ্ঠ শ্রেণির ক্লাস ৯টা ৫ থেকে ৯টা ৪৫ পর্যন্ত, সপ্তম শ্রেণীর ক্লাস ৯টা ৫০ থেকে ১০টা ৩০ পর্যন্ত, অষ্টম শ্রেণির ক্লাস ১০টা ৩৫ থেকে ১১টা ১৫ পর্যন্ত, নবম শ্রেণির ক্লাস ১১টা ২০ থেকে ১২টা পর্যন্ত চলবে। প্রতিদিন ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ক্লাসসমূহ পুনঃপ্রচার করা হবে। পরবর্তী ক্লাস রুটিন আগামী ১ এপ্রিল মাউশির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ক্লাস রুটিন




১) লাইভে করতে পারেন জাগবিডি অ্যাপ বা Website এ সরাসরি ক্লাস করতে পারবেন।
২) jagobd Live লিংক..

ক্লাস রুটিন গুলা দেখে নিন। By Amarload

Previous
Next Post »